হোম » তালেবান ক্ষমতা নেওয়ার পর দুশ্চিন্তায় রশিদ খান

তালেবান ক্ষমতা নেওয়ার পর দুশ্চিন্তায় রশিদ খান

0 শেয়ার করুন 75 views
তালেবান ক্ষমতা নেওয়ার পর দুশ্চিন্তায় রশিদ খান

আফগানিস্তানে নিরপরাধ মানুষের ওপর চালানো হত্যাযজ্ঞ বন্ধ করতে সোশ্যাল মিডিয়ায় বিশ্বনেতাদের উদ্দেশ্যে আকুতি জানিয়েছিলেন দেশটির ক্রিকেট লিজেন্ট রশিদ খান।

রোববার এক শব্দের টুইটবার্তায় শান্তির আহ্বান জানিয়েছেন এই লেগস্পিনার।

এর আগে গত মঙ্গলবার এক টুইটবার্তায় তিনি লেখেন, ‘আমাদের দেশ বিশৃঙ্খলার মধ্যে রয়েছে। আফগানদের হত্যা ও আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ করুন।’

মূলত পরিবার নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন এ লেগস্পিনার। বর্তমানে দ্য হানড্রেড টুর্নামেন্টে অংশ নিতে ইংল্যান্ডে অবস্থান করছেন রশিদ খান। যদিও তার গোটা পরিবার আফগানিস্তানে।

এতে স্বস্তি পাচ্ছেন না তিনি। সেখান থেকে পরিবারকে বের করে আনতে চাচ্ছেন তিনি।

রোববার রাতে তালেবানরা যখন আফগানিস্তানের রাজধানী কাবুল দখল নিতে অনেকটাই এগিয়ে, তখন নটিংহ্যামের মাঠে ম্যানচেস্টার অরিজিনালসের বিপক্ষে খেলছিলেন রশিদ খান।

ম্যাচে দুর্দান্ত খেলেছেন রশিদ খান। ২০ বলে মাত্র ১৬ রান খরচায় নিয়েছেন ৩টি উইকেট। যার সুবাদে তার দল ট্রেন্ট রকেটস পেয়েছে দুর্দান্ত এক জয়।

এমন দুর্দান্ত পারফরম্যান্সের দিনেও মন মরা দেখা গেছে রশিদ খানকে। দলের জয় স্বাভাবিক উদযাপন করেননি রশিদ।

দেশের চলমান পরিস্থিতি নিয়ে যে তিনি বেশ চিন্তিত তা স্পষ্টই বোঝা গেছে।

রশিদ খানের মানসিক পরিস্থিতি নিয়ে ম্যাচের ইনিংস বিরতিতে স্কাই স্পোর্টসের অনুষ্ঠানে কথা বলেছেন দ্য হানড্রেডের ধারাভাষ্যকার কেভিন পিটারসেন।

তিনি বলেছেন, ‘রশিদ খানের দেশে অনেক কিছুই হচ্ছে। বাউন্ডারিতে দাঁড়িয়ে আমাদের অনেকক্ষণ এ বিষয়ে কথা হয়েছে এবং সে এ বিষয়ে চিন্তিত। সে তার পরিবারকে আফগানিস্তান থেকে বের করে আনতে পারছে না এবং তার ভেতরে অনেক কিছুই চলছে।’

আরও খবর পড়ুন……

এই ধরনের আরও খবর

Leave a Comment