Home » ইউরোসেরা গোলটি গত ৪০ বছরেও দেখেনি বিশ্ব (ভিডিও)

ইউরোসেরা গোলটি গত ৪০ বছরেও দেখেনি বিশ্ব (ভিডিও)

Today Star News
ইউরোসেরা গোল

স্টার নিউজ অনলাইন ডেস্ক: ইউরো কাপ-২০ শেষ হয়েছে প্রায় সপ্তাহ হতে চলল। রোমাঞ্চকর ঘটনাবহুল ফাইনাল ম্যাচটি এখনও দর্শকদের স্মৃতিতে অমলিন। বারবার অজান্তেই মানসপটে চলে আসছে ম্যাচের রোমাঞ্চকর মুহূর্তগুলো।

গোটা টুর্নামেন্টের গোল, এসিস্ট, টাইব্রেকার ও স্মরণীয় মুহূর্তগুলো স্থান পাচ্ছে আলোচনার টেবিলে। এবারের ইউরোয় কার গোলটি ছিল টুর্নামেন্ট সেরা তা নিয়ে এখন অবধি চায়ের কাপে ঝড় উঠছে।

তা খুঁজে বের করতে আট লাখ ফুটবলপ্রেমী নিয়ে ভোটাভুটির আয়োজন করেছে উয়েফা তাদের অফিসিয়াল ওয়েবসাইট।সেখানে সবচেয়ে বেশি ভোট পেয়েছে স্কটল্যান্ডের বিপক্ষে চেক প্রজাতন্ত্রের পাত্রিক শিকের চমক লাগানো সেই গোলটি।

গ্রুপপর্বের ম্যাচে মাঝমাঠ থেকে অবিশ্বাস্য এক গোল করেন শিক। এমন গোল নাকি ১৯৮০ সালের পর আর দেখাই যায়নি।

ইউরো চ্যাম্পিয়নশিপে গত ৪০ বছরেও এত দূর থেকে গোল দেখেনি বিশ্ব। গোলটি হয়েছে শিকের চাতুর্যতায়। স্কটল্যান্ডের গোলকিপার ডি-বক্স পেরিয়ে অনেকটা দূর এগিয়ে এসেছিলেন। মাঝমাঠের কাছাকাছি প্রায়।

সুযোগটা কাজে লাগান শিক। প্রায় ৫০ গজ দূর থেকে গোলপোস্ট বরাবর শট নেন। উড়ন্ত বল ধরতে পড়িমরি করে নিজের পোস্টের দিকে দৌড় দেন গোলরক্ষক ডেভিড মার্শাল। কিন্তু বলের গতি তার দৌড়ের চেয়ে বেশি ছিল। অবশেষে বলের সঙ্গে জালে জড়িয়ে যান মার্শালও।

স্টার নিউজ/এস আর

এই ধরনের আরও খবর

Leave a Comment